Flash news
    No Flash News Today..!!
Monday, May 27, 2024

বিরাটের এটাই শেষ বিশ্বকাপ! তেণ্ডুলকরের ৪৯টি ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড কি ছুঁতে পারবেন বিরাট কোহলি?

banner

#Pravati Sangbad Digital Desk:

কলকাতা এখন বিশ্বকাপের জ্বরে ভুগছে। রবিবারের ম্যাচকে কেন্দ্র করে উন্মাদনা বেড়েই চলেছে। সেই উন্মাদনার পারদ বাড়ল আরও যখন বিরাট কোহলি, রোহিত শর্মারা পা দিলেন কলকাতায়। ঘড়ির বিকেল সাড়ে পাঁচটা। মুম্বই থেকে উড়ে আসা বিমান নামল কলকাতা বিমানবন্দরে। তারপর একে একে বেরিয়ে এলেন রোহিত, রাহুল, বিরাট, বুমরারা। তাঁদের দেখে অপেক্ষারত ভক্তদের কোলাহল আরও বেড়ে গেল।

ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট নিয়ে হাহাকার চলছে। টিকিট পাচ্ছে না সিএবির সদস্য থেকে জনসাধারণ।


ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদেরই কাঠগড়ায় দাঁড় করালেন সৌরভ গাঙ্গুলি। যাবতীয় দোষ বিসিসিআইয়ের ওপরই চাপান প্রাক্তন বোর্ড প্রধান। বৃহস্পতিবার বিকেলে সিএবিতে এসে এমনই দাবি সৌরভের। তিনি জানান, বিশ্বকাপের টিকিটের দায়িত্ব ভারতীয় ক্রিকেট বোর্ডের। এখানে সিএবির কিছু করার নেই। ঘুরিয়ে বোর্ড সচিব জয় শাহের দিকেই তীর মারলেন। সৌরভ বলেন, "বিশ্বকাপের টিকিটের দায়িত্ব ভারতীয় ক্রিকেট বোর্ডের। সিএবির সদস্যরা টিকিট না পেলেও কিছু করার নেই।

সৌরভ আরও বলেন, "সিএবি কি করে টিকিটের কালোবাজারি আটকাবে! এটা সম্ভব নয়। মহমেডান মাঠে গিয়ে দাঁড়িয়ে থাকা তো সম্ভব নয়। এই দায়িত্ব পুলিশের।" কলকাতার নগরপাল জানান, টিকিটের কালোবাজারি নিয়ে তদন্ত চলছে। বেশ কিছু টিকিট বাজেয়াপ্ত করা হয়েছে। বিনীত গোয়েল বলেন, "টিকিটের কালোবাজারি নিয়ে তদন্ত চলছে। এখনও পর্যন্ত ৫৫টা টিকিট বাজেয়াপ্ত করা হয়েছে। সাতজন গ্রেফতার হয়েছে। সিএবি এবং টিকিট বুকিং সংস্থাকে ডেকে পাঠানো হয়েছে। তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতে বলা হয়েছে।" রবিবার ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের দায়িত্বে থাকবে ৪০০০ পুলিশকর্মী। 


বিশ্বকাপে আর নেই হার্দিক পাণ্ডিয়া। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে। হার্দিকের ছিটকে যাওয়ার খবর আইসিসির পক্ষ থেকে একটি বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়।

গত ১৯ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন চোট পেয়েছিলেন হার্দিক। তার পর নিউজিল্যান্ড ম্যাচেও খেলতে পারেননি। প্রথমে মনে করা হয়েছিল, সেরকম গুরুতর আঘাত পাননি হার্দিক। কিন্তু সূত্র মারফত জানা গিয়েছে, গ্রেড ১ লিগামেন্ট ছিঁড়েছে হার্দিকের। সেই চোট সারতেই সাধারণত দুই সপ্তাহ সময় লেগে যায়।  এনসিএ-তে ছিলেন পাণ্ডিয়া। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে তাঁর চোট না সারায় বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন তিনি। নেদারল্যান্ডসকে হারিয়ে একদিনের ক্রিকেট বিশ্বকাপের পয়েন্টস টেবিলে পাঁচে উঠে এল আফগানিস্তান। এরই সঙ্গে সেমিফাইনালে ওঠার আশাও জিইয়ে রাখল তারা। যদি চার নম্বরেও শেষ করতে পারেন রশিদ খানরা সেক্ষেত্রে সেমিফাইনালে ভারতের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে তাদের।

একমাত্র দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে ভারতের। তেমনই শেষ মুহূর্তে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছে আফগানিস্তান। সেমিফাইনালের দৌড়ে খুব ভালো ভাবেই রয়েছে তারা। টানা তিন ম্যাচ জিতেছে আফগানিস্তান। তাদের পারফরম্যান্সে চাপ বেড়েছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার।


এদিকে টিম ইন্ডিয়া টানা সাতটি ম্যাচ জিতে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। মুম্বইয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে কলকাতায় পা রেখেছে রোহিতের ভারত। রবিবার টুর্নামেন্টের অন্যতম সেরা দলের বিরুদ্ধে নামছে ভারতীয় দল। রবিবারের ম্যাচ অন্য একটা কারণেও উল্লেখযোগ্য। শচীন তেণ্ডুলকরের ৪৯টি ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড কি ছুঁতে পারবেন বিরাট কোহলি? এই আবহেই হার্দিক পাণ্ডিয়ার মতো অলরাউন্ডারের চোট চিন্তা বাড়িয়ে দিল ভারতীয় শিবিরে। হার্দিকের পরিবর্তে স্কোয়াডে এলেন প্রসিদ্ধ কৃষ্ণা।

রাহুলকে দেখে মনে হচ্ছে, সেমিফাইনালে ভারত চলে গেলেও পরের দু'টি ম্যাচ একেবারেই হাল্কাভাবে নিতে চান না তিনি। তারপর বিপক্ষ যদি হয়, দক্ষিণ আফ্রিকা তবে বাড়তি চাপ তো থাকবেই। প্রোটিয়াদের গুরুত্ব দিয়ে দেখছে ভারত। ক্রিকেট বিশেষজ্ঞদের কথায়, এই সেমিফাইনালে আগে ভারতকে কঠিন পরীক্ষার মুখে ফেলবে দক্ষিণ আফ্রিকা।

#Source: online/Digital/Social Media News # Representative Image

Journalist Name : Tamoghna Mukherjee

Related News