Flash news
    No Flash News Today..!!
Sunday, July 21, 2024

ফাইনালে মুখোমুখি টি২০ বিশ্বকাপে অপরাজেয় ভারত ও দক্ষিণ আফ্রিকা

banner

#Pravati Sangbad Digital Desk:

আগের টি২০ বিশ্বকাপে সেমিফাইনালেই ভারত হেরেছিল ইংল্যান্ডের কাছে। এবার পরাস্ত জস বাটলাররা। শনিবার ফাইনালে মুখোমুখি হবে চলতি টি২০ বিশ্বকাপে অপরাজেয় ভারত ও দক্ষিণ আফ্রিকা।

৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালে গত বছর ১৯ নভেম্বর ভারত পরাস্ত হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। চলতি টি২০ বিশ্বকাপে সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুপার এইটে দাপুটে জয় ছিনিয়ে নিয়ে অজিদের বিদায় প্রায় নিশ্চিত করে দিয়েছিল ভারত। আফগানিস্তান বাংলাদেশকে হারাতেই অজিরা ছিটকে গিয়েছিল।

এদিন, টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। ভারত তোলে ৭ উইকেটে ১৭১। রোহিত শর্মা ৫৭, সূর্যকুমার যাদব ৪৭, হার্দিক পাণ্ডিয়া ২৩, রবীন্দ্র জাদেজা অপরাজিত ১৭ ও অক্ষর প্যাটেল ১০ রান করেন। বিরাট কোহলি ৯ ও ঋষভ পন্থ ৪ রান করে আউট হন। ক্রিস জর্ডন নেন তিন উইকেট।


জয়ের জন্য ১৭২ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম তিন ওভারে ২৬ রান তুলে ফেলে ইংল্যান্ড। ইংল্যান্ডের ওপেনিং জুটি ভাঙে ২৬ রানে, সেখান থেকে ৮.১ ওভারে স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৪৯। প্রথম পাঁচটি উইকেটের চারটিই আসে ওভারের প্রথম বলে।

চতুর্থ ওভারে নিজের প্রথম ওভারটি করতে গিয়ে প্রথম বলেই ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারকে আউট করেন অক্ষর প্যাটেল। বাটলার চারটি চারের সাহায্যে ১৫ বলে ২৩ রান করেন। এরপর ষষ্ঠ ওভারের প্রথম বলে জনি বেয়ারস্টো (৩ বলে ০) এবং অষ্টম ওভারের প্রথম বলে মঈন আলি (১০ বলে ৮)-কে সাজঘরে ফেরান অক্ষর।

ফাইনালে মুখোমুখি টি২০ বিশ্বকাপে অপরাজেয় ভারত ও দক্ষিণ আফ্রিকা..

#Source: online/Digital/Social Media News # Representative Image

Journalist Name : Tamoghna Mukherjee

Related News