Flash news
    No Flash News Today..!!
Sunday, July 21, 2024

রাষ্ট্রসংঘের সদর দফতরে বিশ্ব যোগ দিবসে প্রধানমন্ত্রী মোদীর যোগাসন প্রদর্শন

banner

#Pravati Sangbad Digital Desk:

গোটা বিশ্ব একটি পরিবারে পরিণত হয়েছে এই যোগ দিবসের সুবাদে। আমেরিকাতেও যোগ দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী মোদীর অভ্যর্থনায় বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নিউইয়র্কে ব্যালেরিনার মাধ্যমে যোগাসন প্রদর্শন করা হবে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনে।

রাষ্ট্রসংঘের সদর দফতরে রীতিমতো সাজো সাজো রব। ভারতের প্রধানমন্ত্রী পৌঁছনোর আগে সাজিয়ে তোলা হচ্ছে নিউ ইয়র্কের ওই অফিসের লন। পাশাপাশি বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। উপস্থিত থাকবেন রাষ্ট্রসংঘের সাধারণ সভার সভাপতি সাবা করোসি।

তাঁদের বোঝাবেন যোগাসনের গুরুত্ব কতটা জীবনে। আজ গোটা বিশ্বের এই যোগ দিবস উদযাপন করা হচ্ছে। ইতিমধ্যেই ভারতের বিভিন্ন জায়গায় যোগাসন শুরু করে দিয়েছেন নেতা মন্ত্রীরা।

PM Narendra Modi at the UN Headquarters lawns in New York

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক ভিডিও বার্তায় বলেছেন , 

"সারা বিশ্বের কোটি কোটি মানুষ যোগাভ্যাসের মধ্যে দিয়ে ‘বসুধৈব কুটুম্বকম’ ( সারা বিশ্ব এক পরিবার ) নীতিকেই সত্যি করে তুলছেন। আমরা চিরকালই সেই প্রথাকে অনুসরণ করে চলেছি যা সকলকে একত্রিত করে। আমাদের পরস্পরবিরোধিতাকে শেষ করতেই হবে।”

তিনি আরও বলেন, "আমি রাষ্ট্রসংঘের সদর দফতরে আয়োজিত যোগ দিবসের উদযাপনে অংশ নেব। সারা বিশ্বের ১৮০টিরও বেশি দেশ ভারতের ডাকে একত্রিত হচ্ছে। এটা এক ঐতিহাসিক ঘটনা। যখন ২০১৪ সালে প্রথমবার রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদে আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তাব গৃহীত হয়, সেই সময় তা রেকর্ড সংখ্যক দেশ সমর্থন করেছিল।”

#Source: online/Digital/Social Media News # Representative Image

Journalist Name : প্রিয়শ্রী

Related News