Flash news
    No Flash News Today..!!
Sunday, July 21, 2024

আক্ষেপ মেটাতে মরিয়া বাগান, নীলদের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে নামার আগে ফুটবলারদের তাতালেন জুয়ান ফেরান্দো

banner

#Pravati Sangbad Digital Desk:

দু’‌বছর আগে মুম্বই সিটি এফসি–র কাছে হেরে আইএসএলে চ্যাম্পিয়নের স্বপ্নভঙ্গ হয়েছিল এটিকের। সংযুক্তির পর এই প্রথম আইএসএল ফাইইনালে খেলবে এটিকে মোহনবাগান। শনিবার গোয়ার ফাতোরদা স্টেডিয়ামে খেতাব জয়ের লড়ায়ে সামনে বেঙ্গালুরু এফসি। দু’‌বছর আগে চ্যাম্পিয়ন হতে না পারার আক্ষেপ মেটাতে মরিয়া মরিয়া এটিকে মোহনবাগান। তবে একটাই স্বস্তি, সামনে আইএসএলের শক্ত গাঁট মুম্বই সিটি নেই। তবে পথের কাঁটা হয়ে দাঁড়াতে পারেন প্রাক্তন মোহনবাগানী সুনীল ছেত্রী, রয় কৃষ্ণা, প্রবীর দাস, সন্দেশ ঝিংঘানরা। আইএসএল-এর মেগা ফাইনালে বেঙ্গালুরু এফসি-কে মেগা ফাইনালে হারাতে বদ্ধপরিকর এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার সকালে প্রস্তুতি সেরেই গোয়ার বিমানে উঠেছিলেন জুয়ান ফেরান্দো ও তাঁর দলের ছেলেরা।
শুক্রবারও সন্ধ্যায় অনুশীলনে নামলেন তাঁরা। যত রকম ভাবে নিজেদের তৈরি করা যায়, করে নিচ্ছেন এবং যত প্রস্তুতির বহর বাড়ছে, ততই আত্মবিশ্বাসও দলটার মধ্যে।

এদিন সাংবাদিক বৈঠকে কোচ ফেরান্দো ও অধিনায়ক প্রীতম কোটালের (Pritam Kotal) কথা শুনে অন্তত মনে হল না, বেঙ্গালুরু এফসি-র মতো টানা এগারো ম্যাচ জিতে আসা দলের বিরুদ্ধে খেতাবী লড়াইয়ের আগে তাঁরা বিন্দুমাত্র চাপে রয়েছে। বরং বেশ আত্মবিশ্বাসী তাঁরা। শনিবারের ফল নিয়ে কথা বলার সময় মাঝে মাঝে চোয়ালও শক্ত হয়ে যাচ্ছিল বঙ্গসন্তানের। দলের দুই সেরা তারকা ছন্দে না থাকায় এটিকে মোহনবাগানকে হোঁচট খেতে খেতে প্লে–অফে উঠে আসতে হয়েছিল। জুয়ান ফেরান্দোর কাছে সবচেয়ে বড় চিন্তা স্ট্রাইকারদের ব্যর্থতা। সেমিফাইনালের দুই পর্বে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে কোনও গোল করতে পারেননি হুগো বুমোস, দিমিত্রি পেত্রাতোসরা। ফাইনালে নামার আগে স্ট্রাইকারদের ব্যর্থতা চিন্তায় রাখছে এটিকে মোহনবাগান কোচকে। যদিও এনিয়ে বিন্দুমাত্র উদ্বিগ্ন নন বুমোস, পেত্রাতোসরা। ফাইনালে গোলখরা কাটিয়ে ওঠার ব্যাপারে তাঁরা আশাবাদী। নিজের দলের ছেলেদের আত্মত্যাগ ও অধ্যাবসায়ের প্রশংসা করে ফেরান্দো জানান, এই খেতাবটা তাঁদের প্রাপ্য, "সারা মরসুম ধরে দলের ছেলেরা প্রচুর পরিশ্রম করেছে। পূজো, দিওয়ালি, বড়দিন, কোনও কিছুতেই পরিবারের সঙ্গে আনন্দ করতে পারেনি ওরা। এই আনন্দটা ওদের প্রাপ্য। অনেক কঠিন সময় পেরিয়ে এসেছে ওরা। তবে আমরা শিখেছি অনেক কিছু। কী ভাবে সমস্যার মোকাবিলা করতে হয়। কী ভাবে দল বেঁধে থাকতে হয়। এখন সব কিছুই আমাদের হাতে। এখন যদি আমরা ট্রফি জিতি, তা হলে এর চেয়ে ভাল আর কিছুই হতে পারে না।"

#Source: online/Digital/Social Media News # Representative Image

Journalist Name : Sampriti Gole

Tags:

Related News