Flash news
    No Flash News Today..!!
Sunday, July 21, 2024

আজ মাধ্যমিকের ফল প্রকাশ, প্রথম দশে জেলার স্কুল

banner

#Pravati Sangbad Digital Desk:

আজ মাধ্যমিকের ফল প্রকাশ। ৮০ দিনের মাথায় প্রকাশিত চলতি বছরের মাধ্যমিকের ফল। সাংবাদিক বৈঠক করে ফলাফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। চলতি বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি, শেষ হয় ১২ ফেব্রুয়ারি। চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা দিয়েছে ৯,২৩,০১৩ জন পড়ুয়া। এদের মধ্যে ছাত্র পরীক্ষার্থীর সংখ্যা- ৪,০৫,৯৯৪। ছাত্রী পরীক্ষার্থীদের সংখ্যা- ৫,১৭০,১৯ জন। পরীক্ষা কেন্দ্রের সংখ্যা- ২৬৭৫টি।

প্রথম দশে জেলার স্কুলেই এগিয়ে। 


প্রথম দশজনের তালিকায় রয়েছেন ৫৭ জন। দক্ষিণ ২৪ পরগনা ৮ জন, দক্ষিণ দিনাজপুর থেকে ৭ জন, পূর্ব বর্ধমান থেকে ৭ জন, পূর্ব মেদিনীপুর থেকে ৭ জন, বাঁকুড়া থেকে ৪ জন, বীরভূম থেকে ৪ জন, উত্তর ২৪ পরগনা থেকে ৪ জন,  হাওড়া থেকে ১ জন, কলকাতা থেকে ১ জন, পুরুলিয়া থেকে ১ জন, মালদা থেকে ৪ জন, পশ্চিম মেদিনীপুর থেকে ৪ জন, কোচবিহার থেকে ২ জন রয়েছেন।

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, www.wbbse.wb.gov.in এবং wbresults.nic.in -এর মতো সরকারি ওয়েবসাইটের পাশাপাশি বেশ কিছু বেসরকারি ওয়েবসাইট থেকেও মাধ্যমিকের ফল জানা যাবে। আজ সকাল ১০টায় স্কুলগুলি মার্কশিট পাবে বিভিন্ন ক্যাম্প অফিস থেকে। ফলে এদিন দুপুর থেকেই স্কুলগুলি থেকে ছাত্রছাত্রীরা মার্কশিট হাতে পাবে।

www.wbbse.wb.gov.in এবং wbresults.nic.in ওয়েবসাইটে লগ-ইন ক্রেডেনসিয়ালে রোল নম্বর, ডেট অব বার্থ দিয়ে পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে। মার্কশিটের পিডিএফ নামাতে পারবে তারা। ফলাফল প্রকাশিত হবে wbresults.in, wbbse.org -এ। রেজাল্ট দেখা যাবে exametc.com -এও।


এ বছরের মাধ্যমিক পরীক্ষায় প্রথম হয়েছেন কোচবিহারের রামভোলা হাইস্কুলের চন্দ্রচূড় সেন। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯৩। ৯৯ শতাংশ নম্বর পেয়েছেন চন্দ্রচূড়।

দ্বিতীয় হয়েছেন পুরুলিয়া জেলা স্কুলের সাম্যপ্রিয় গুরু। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯২। ৯৮.৮৬ শতাংশ নম্বর পেয়েছেন।

তৃতীয় হয়েছেন দক্ষিণ দিনাজপুরের , বালুরঘাট হাইস্কুলের উদয়ন প্রসাদ, বীরভূম থেকে পুস্পিতা বাসুরি, নিউ ইন্টিগ্রেটেড গভর্মেন্ট স্কুল, ইলমবাজার। নৈরিত রঞ্জন পাল, দক্ষিণ ২৪ পরগনা নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়। তাঁদের প্রাপ্ত নম্বর ৬৯১।

চতুর্থ হয়েছেন তপোজ্যোতি মণ্ডল, হুগলি কামারপুকুর রামকৃ্ষ্ণ মিশন।

পঞ্চম হয়েছেন অর্ঘ্যদীপ বসাক, পারুলডাঙা নসরতপুর হাইস্কুল, পূর্ব বর্ধমান।


ষষ্ঠ হয়েছেন চার জন।

 দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট হাই স্কুলের কৃষাণু সাহা।

মালদহের মহম্মদ সাহারুদ্দিন আলি, মোহামপুর এইচএসএসবি হাইস্কুল।

পশ্চিম মেদিনীপুরের কৌস্তভ সাহু। মেদিনীপুর কলেজিয়েট স্কুলের ছাত্র।

দক্ষিণ ২৪ পরগনা থেকে অলিভ গায়েন। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্য়ালয়।

#Source: online/Digital/Social Media News # Representative Image

Journalist Name : Priyashree

Related News