ইন্ডিয়ান প্রিন্টার্স সামিট, ওয়ার্ল্ড অ্যাসোসিয়েশন অফ নিউজ পাবলিশার্স (ওয়ান-ইফরা) এর বার্ষিক ফ্ল্যাগশিপ ইভেন্টটি ১৪ এবং ১৫ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত হয়েছিল। এই বছরের ইভেন্টের থিম ছিল ব্যাক টু বিজনেস – ভবিষ্যতের জন্য প্রিন্ট। অনলাইন ইভেন্ট এবং কনফারেন্সের একটি স্ট্রিং বৈশিষ্ট্যযুক্ত, দুই দিনের ইভেন্টে ২০০ টিরও বেশি মিডিয়া পেশাদার উপস্থিত ছিলেন। প্রথম দিনে তার স্বাগত বক্তব্যের সময়, কে এন শান্ত কুমার, দ্য প্রিন্টার্স (মহীশূর) এর পরিচালক এবং বোর্ডের সদস্য ওয়ান-ইফরা, সংবাদ প্রকাশকদের নতুন বাস্তবতার সাথে খাপ খাইয়ে নিতে, কুলুঙ্গি খুঁজে বের করতে এবং পরিবর্তন করার আহ্বান জানান। কনড্র্যাড অ্যাডেনাউয়ার ফাউন্ডেশনের পরিচালক অ্যাডটিয়ান হ্যাক উদ্বোধনী ভাষণ প্রদান করেন এবং বলেন যে সাংবাদিকতা দ্রুত গতিতে পরিণত হয়েছে এবং বিশ্বস্ত সংবাদ উত্স হিসাবে ঐতিহ্যগত মিডিয়ার অবস্থান বজায় রাখা গুরুত্বপূর্ণ। ইভেন্টের মূল বক্তৃতা মোহিত জৈন, বোর্ডের সদস্য এবং বেনেট কোলম্যান অ্যান্ড কোং-এর নির্বাহী পরিচালক দিয়েছিলেন। মিডিয়া ইন্ডাস্ট্রি ডিজিটাল মিডিয়া ব্যবহার করে তাদের সংবাদ রিপোর্ট করার উপায় হিসেবে, তিনি ডিজিটাল বিশ্বে প্রিন্ট মিডিয়ার ভবিষ্যত নিয়ে কথা বলেন। এবং কেন এটি একটি সংবাদ বাহক হিসাবে তার বিশ্বাসযোগ্যতা ব্যবহার করে দীর্ঘমেয়াদে টিকে থাকতে পারে। সহ অংশগ্রহণকারীদের এবং বক্তাদের সাথে আলাপচারিতা করার সুযোগ পাওয়ার পাশাপাশি, ইন্টারন্যাশনাল কালার কোয়ালিটি ক্লাব (ICQC) এর বিজয়ীদের স্বীকৃতি দেওয়ায় প্রথম দিনটি অত্যন্ত আকর্ষণীয়ভাবে শেষ হয়েছিল। সম্মেলনের দ্বিতীয় দিন শিল্পের মূল বিষয়গুলি, যেমন সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এবং সংবাদপত্রের ডিজিটাল মুদ্রণ নিয়ে আলোচনা হয়েছে। দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হয়েছিল বিশ্বব্যাপী নিউজপ্রিন্ট সরবরাহের প্রবণতা সম্পর্কে গভীরভাবে ডাইভ করার মাধ্যমে, পলা স্মিথ, সেলস ডিরেক্টর, কোপ্যাপ এবং সতীশ চন্দ্র মিশ্র, পরিচালক, জাগরণ প্রকাশন। তারা শিল্পের সামনে চ্যালেঞ্জ এবং এগিয়ে যাওয়ার পথ তুলে ধরেন। স্নেহাসিস সি রায়, পরিচালক, প্রযুক্তিগত, বেনেট কোলম্যান কো-এর সভাপতিত্বে একটি প্যানেল আলোচনায় প্রকাশক এবং সরবরাহকারীরা তাদের সংস্থানগুলি পরিচালনা করতে পারে এমন বিভিন্ন উপায়ে স্পর্শ করেছিল। পরবর্তী বক্তা, অমিত খুরানা, সিওও, সংবাদপত্র গোষ্ঠী, টেকনোভা, মুদ্রণ শিল্পের ভবিষ্যত সম্পর্কে উত্সাহিত ছিলেন এবং সংবাদপত্রে কাস্টমাইজেশন এবং ব্যক্তিগতকরণের পক্ষে ছিলেন। সফল উদ্ভাবন এবং প্রিন্ট প্রকাশনার নতুন উপায় নিয়ে প্যানেল আলোচনার মাধ্যমে দিনটি শেষ হয়।