Flash news
    No Flash News Today..!!
Sunday, July 21, 2024

হাওড়া - পুরী শাখায় ট্রায়াল রান শেষ হলো বন্দে ভারত এক্সপ্রেস এর

banner

#Pravati Sangbad digital Desk:

হাওড়া - পুরী রুট এ সবসময় ই যাত্রী র সংখ্যা বেশি ।কারণ একই বাঙালি ভ্রমণ পিপাসু ,তার ওপর আবার রয়েছে পুরীর বিখ্যাত ও জাগ্রত জগন্নাথ মন্দির ।তাই বছরের প্রায় সবসময় ই এই শাখায় ভিড় লেগেই থাকে ।আর প্রতিদিন এত সংখ্যক যাত্রী কে নিয়ে হিমশিম খায় রেল ।

তবে চিন্তার আর কোনো কারণ নেই । এ রাজ্যে রেল সংক্রান্ত নতুন সুখবর শুনিয়েছে রেল কর্তৃপক্ষ ।খুব শীঘ্রই হাওড়া থেকে পুরী শাখায় বন্দে ভারত এক্সপ্রেস  চালু হতে চলেছে।এই বন্দে ভারত এক্সপ্রেস টি হবে রাজ্যের দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস।

চলতি বছরের গোড়াতেই এই সুখবর শুনিয়েছিল ভারতীয় রেল।আর ইতিমধ্যেই হাওড়া - পুরী রুট এ বন্দে ভারত এক্সপ্রেস এর ট্রায়াল রান ও সম্পূর্ণ হয়েছে ।গতকাল ,অর্থাৎ শুক্রবার সকালে হাওড়া থেকে পুরী র উদ্দেশ্যে ট্রেন টি রওনা দেয় ও রাতের মধ্যেই ফিরে আসে ।কোনরকম বাঁধা বিপত্তি ছাড়া ই ট্রেন টির ট্রায়াল রান সম্পূর্ণ হয়েছে ।শুক্রবার এর পর রবিবার আরেকবার ট্রেন টির ট্রায়াল রান চলবে ।এরপর দ্রুত ই  ট্রেন টি ফুল ফ্রেজ এ চলতে শুরু করবে ।

এই শাখায় যাত্রীদের অসুবিধার কথা জানিয়ে কেন্দ্রীয় রেল কর্তৃপক্ষ কে আগেই নতুন ট্রেন এর অনুরোধ জানিয়েছিল দক্ষিণ - পূর্ব রেল দপ্তর ।এই শাখায় যে সমস্ত ট্রেন গুলি চলে সেগুলি হাওড়া থেকে পুরী পৌঁছাতে প্রায় ৯ থেকে ১০ ঘণ্টা সময় নেয়।তবে বন্দে ভারত মাত্র ৬ থেকে ৭ ঘণ্টার মধ্যেই পৌঁছে দেবে জগন্নাথ ধামে ।ট্রেন টি র ভাড়া কত হবে সেটি এখনো চূড়ান্ত করা হয়নি ,তবে অনুমান করা হচ্ছে বন্দে ভারত এর স্লিপার কোচ এর ভাড়া হতে পারে ১৪০০ থেকে ১৫০০ টাকার মধ্যে ।ট্রেন টির এসি কোচ এর ভাড়া হতে পারে ২১০০ থেকে ২৩০০ টাকার মধ্যে ।তবে এখনও এই ভাড়া চূড়ান্ত করা হয়নি ।ট্রেন এর টাইম টেবিল ও এখনো জানানো হয়নি ।

শুক্রবার সকালে ট্রেন টি ৬.১০ নাগাদ হাওড়া থেকে পুরী র উদ্দেশ্যে রওনা দেয় ।এরপর খড়গপুর স্টেশন এ এসে পৌঁছায় সকল ৭.৩৮ নাগাদ ।।খড়গপুর স্টেশন এ ট্রেন টি ২ মিনিট দাড়ানোর পর দের যাত্রা শুরু করে পুরী র উদ্দেশ্যে ।খড়গপুর সহ মোট ৬ টি স্টেশন এ ট্রেন টি ২ মিনিট করে দাড়ায়।ট্রেন টি পুরী তে গিয়ে পৌছায় বেলা ১২.৩৫ নাগাদ ।ফের পুরী থেকে হাওড়া এর উদ্দেশ্যে যাত্রা শুরু করে দুপুর ১.৫০ মিনিট এ । হাওড়া তে ট্রেন টি ফিরে আসে রাত সাড়ে আট টা নাগাদ ।প্রথম ট্রায়াল রান সফল হয়েছে বন্দে ভারতের ।এবার কবে থেকে এই ট্রেন এর পরিষেবা পাওয়া হবে তার ই অপেক্ষায় মুখর হয়ে রয়েছে যাত্রী রা।।

#Source: online/Digital/Social Media News # Representative Image

Journalist Name : Srimita Sasmal

Related News