ভারতীয় শার্ক ট্যাঙ্কের কিছু অজানা কথা

banner

#Pravati Sangbad Digital Desk:

বর্তমানে ভারতের টেলিভিশন রিয়ালিটি শো গুলির মধ্যে অন্যতম হল শার্ক। শার্ক মূলত একটি বিজনেস রিয়ালিটি শো, যাতে বিভিন্ন বেনামি কোম্পানি তাদের পণ্য জাজদের দেখিয়ে আকৃষ্ট করেন এবং জাজরা যদি তাতে সন্তুষ্ট হন তাহলে পণ্যটি বাজারে আনার জন্য আর্থিক সাহায্য করে থাকেন। এই শোটিতে মূলত কিছু জন বিনিয়োগকারী থাকেন, যারা কোম্পানিগুলির জন্য বিনিয়োগ করে থাকেন। বিনিয়োগকারীদের এই প্যানেলের নাম দেওয়া হয়েছে শার্ক । শার্ক ট্যাঙ্কের জন্ম হয়েছিল আমেরিকায় ২০০৯ সালে। তারপর থেকে ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।বর্তমানে ভারতের মতো উন্নয়নশীল দেশে এই শার্ক ট্যাঙ্ক নতুন কোম্পানিগুলির কাছে এক অত্যন্ত পছন্দের বিষয়, শুধু তাই নয় এই শো এর ফলে অনেক কোম্পানিই তাদের নতুন পণ্য নিয়ে আগ্রহ প্রকাশ করতে পারছে এবং মনের জোর পাচ্ছে। ভারতে শার্ক ট্যাঙ্কের সূচনা হয়েছিল প্রথম ২০২১ সালের ডিসেম্বর মাসে, এই শোটি মূলত আমেরিকান শার্ক ট্যাঙ্কেরই ফ্রাঞ্চাইজি, সনি টিভিতে হিন্দি ভাষায় পরিচালিত হয়ে থাকে। আমেরিকান শোটির মতোই এতেও রয়েছে বিনিয়োগকারীদের একটি  দলের যা এ দেশেও শার্ক নামেই পরিচিত। আমেরিকান রিয়ালিটি শোটির মতো ভারতীয় শার্ক ট্যাঙ্কেও ঠিক একই ভাবে বিভিন্ন কোম্পানির কর্ণধারদের তাদের পন্য সম্পর্কে বিনিয়োগকারীদের দৃষ্টি আকর্ষণ করতে হয়, এবং তার পরেই বিনিয়োগকারীরা সিদ্ধান্ত নেন তারা কোম্পানির জন্য আর্থিক সাহায্য করবেন কিনা। ভারতে এই শোটির উপস্থাপক হলেন রনবিজয় সিংহ। ভারতীয় শার্ক ট্যাঙ্কের প্রথম পর্যায়ে আমরা মোট ৩৫টি পর্ব দেখতে পেয়েছি।

#Source: online/Digital/Social Media News # Representative Image

Journalist Name : Sabyasachi Chatterjee

Related News